• Breaking News

    বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

    রোমান্টিক ভালোবাসার গল্প -১

     

    - মেঘলা, শোনো। 

    কারো ডাকে ফিরে তাকালাম আমি।

    - এই নাও গতবারের এনাটমির কার্ড এক্সামের প্রশ্ন।

    আমি অবাক হয়ে 

    - আপনি কে? আপনি কিভাবে জানলেন যে আমি গত এক্সামের প্রশ্ন খুঁজছি?

    - আমি আসলে গতকাল দেখলাম যে তুমি একজনের কাছ প্রশ্নপত্রটি চাইছো কিন্তু সে জানিয়েছিল তার কাছে নেই। তাই আমি তোমার জন্য নিয়ে এলাম।

    - সে ঠিক আছে। কিন্তু...  

    - কিন্তু কি?

    - আপনি আমার নাম জানলেন কীভাবে? 

    - সেটা পরে জেনো। এখন তোমার দেরি হয়ে যাচ্ছে। 

    - হুম। ঠিক বলেছেন। 

    - পরে কথা হবে।

    এই বলে সে চলে গেল। আর আমি ভাবতে লাগলাম কি থেকে কি হলো!! আরে আমার তো ওনার নামই জানা হলো না।

    - এই যে শুনছেন? আপনার নামটা?

    - রৌদ্র .......

    এবার আমাদের পরিচয়টা দিয়ে নেই। আমি মেঘলা। এবার মেডিকেল এর প্রথম বর্ষে ভর্তি হলাম। আমার সাথে যার কথা হলো সে রৌদ্র। একই মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। বাকিটা গল্পে জানতে পারবেন।

    এরপর আমি বাড়ি ফিরে । কাল এক্সাম আছে। অনেক পড়া বাকি। আজ সারারাত জেগে পড়তে হবে। আমি পড়ায় মন দিলাম৷ পরদিন কলেজে গেলাম কার্ড এক্সাম দিতে। পরীক্ষা শেষে বাড়ি ফিরছিলাম। বাড়ি এসেই ল....ম্বা একটা ঘুম দিলাম। 

    সন্ধ্যায় মা এসে ডাকতে লাগলেন।

    - এই অসময়ে কেউ এভাবে পড়ে পড়ে ঘুমায়? উঠে পড়। প্রয়োজনে তারাতাড়ি খেয়ে ঘুমিয়ে পড়িস। ওঠ এখন।

    মায়ের চিল্লানিতে উঠে পড়লাম। 

    - শান্তিতে একটু ঘুমোতেও দেবে না মা?

    - এসময় কেউ ঘুমায়? তুই যা ফ্রেশ হয়ে আয় আমি তোর জন্য ডাইনিং এ নাস্তা রেডি করছি।

    - ওকে, তুমি যাও আমি আসছি।

    এই বলে আমি ওয়াশরুম এ চলে গেলাম। তারপর ফিরে নাস্তা করে পড়তে বসলাম। হঠাৎ আমার বেস্টু কুয়াশার ফোন। 

    - হ্যালো, তুই কি বেঁচে আছিস? 

    - মানে?? 

    - মানে!! তুই গত দুইদিন ফোন ধরছিস না কেন?

    - আসলে এক্সাম ছিলো তাই ফোনের খবর ছিল না।

    - আতেল একটা!!! 

    - তোর শুধুই একটাই কথা। 

    - হুম

    - আচ্ছা বাদ দে। কি জন্য কল করেছিলি বল

    - ওহ, হ্যাঁ। তুই বলেছিলি না গত কার্ড এক্সামের প্রশ্নটা কালেক্ট করে দিতে? সেটা পেয়েছি। আমার ভাইয়ার কাছ থেকে। 

    - সেটার আর প্রয়োজন হবে না। আমি পেয়ে গেছি।

    - কার কাছ থেকে? তোর তো পরিচিত কেউ নেই।

    - আসলে আমাকে র..

    - র!! কি র? 

    - এখন ফোনটা রাখ পরে কথা বলছি।

    - কি হলো?

    -.......... 

    আমি কলটা কেটে দিলাম। আমারতো মনেই ছিল না রৌদ্র এর কথা। ও আজকে হেল্প না করলে আমি অনেক প্রব্লেমে পড়ে যেতাম। ওনাকে কে একটা ধন্যবাদ দেওয়া উচিত। কিন্তু ওনাকে কোথায় পাবো??

    পরদিন কলেজে গিয়ে ক্যান্টিনে কুয়াশার জন্য অপেক্ষা করছি। মেয়েটাকে এতবার কল দিচ্ছি, উঠাচ্ছেই না। মাথাটা পুরো গরম হয়ে যাচ্ছে। তাই ওয়েটারকে ডেকে একটা আইসক্রিম অর্ডার করলাম। হঠাৎ আমার সামনে একজন উদয় হলো।

    - আপনি?

    - বসতে পারি?

    - হুম

    - এতো অবাক হচ্ছো কেন?

    - না আসলে আপনাকে তো আমি খু....

    - কি?

    - না কিছু না। ভালো আছেন আপনি?

    - হ্যাঁ ভালো। তুমি? 

    - আমিও ভালো। আচ্ছা বললেন না তো, আমাকে আপনি কিভাবে চেনেন?

    - সব কথাই কি জানতে হবে? কিছু না হয় অজানাই থাক

    আমি হা হয়ে আছি। এভাবে কেউ এত সহজে অপরিচিত কারো সাথে কিভাবে কথা বলতে পারে।

    চলবে..


    কোন মন্তব্য নেই:

    একটি মন্তব্য পোস্ট করুন

    Fashion

    Beauty

    Travel