• Breaking News

    মঙ্গলবার, ২৯ মে, ২০১৮

    শে ষ চিরকুট..😍

    শে ষ চিরকুট..😍
    .........
    মৌ:বাবা আজ কি হল তুমার অনেক ক্লান্ত লাগছে তুমায়??
    বাবা:না রে মা।আমি ঠিক আছি.(কিন্তু মন টা অনেক কষ্ট তে আছে)
    মৌ: বাবা তুমি না আমার বেষ্টফ্রেন্ড।(মৌ জিজ্ঞাস করল?)
    বাবা: হে রে মা।
    মৌ: তাহলে বল কি হয়েছে?
    বাবা:না রে মা।তেমন কিছু না,সুধু তর মার কথাটা এক্টু মনে পড়ল তাই আমি দুর্বল হয়ে গেছি(😫)
    মৌ: অ আচ্চা।কিন্তু আমার আব্বু আম্মু সবি তুমিই।(মা মরা মেয়ে ছুট থেকে একাই আমি সব করেছি অর জা জা দরকার ছিল সব)
    বাবা:হে রে মা আমি তা জানি।তুই অ আমার কলিজা 💜
    মৌ: বাবা আমি ত মার কথা মনে করি নাই কারন তুমি আমার বাবা মা২ টাই।আচ্চা বাবা মা কেমন দেখতে ছিল? আমি ত কখন অ তাকে দেখি নি;
    বাবা: তুমার আম্মু খুব ভাল ছিল তুমাকে অনেক ভালবাসত।
    মৌ: তুমি বল আমি শুনি!
    বাবা:তখন আমি খুব ছুট। আমার বাবা মারা গেছে তখন আমি ক্লাস ৫ এ পড়ি। বাবা মারা জাবার পর আমাকেই সংসারের দায়িত্ব নিতে হয়।মা আমার কষ্ট টা বুঝত। আমার মা বলছে যে বাবা তুই কষ্ট করে পড়া লেখা টা শে-ষ কর?
    মা বলত কিন্তু আমি সুন্তাম না।বললাম না মা আর না।কিন্ত মা আমার অনেক কষ্ট করে পরা লেখা করায় এবং ঢাকা তে পাঠায় যাতে ভাল করে পরে সংসারের হাল দরতে পারি..
    মৌ: তার পর বাবা"
    বাবা: আমি আমার পরা লেখা করে ঢাকা তেই একটা চাকরি খুজে পাই.এবং সেই খানেই করতে থাকি।একদিন মা আমাকে ফুন করে বল্ল যে আমি জাতে গ্রামে জাই।মা বলছে তাই আমি যথা রিতি অফিস থেকে ছুটি নিয়ে নেই।এবং গ্রামে চলি:
    মৌ: বাবা তার পর দাদি কি বল্ল তুমায়?
    বাবা: মা আমাকে বল্ল যে আমার এখন একা থাকা সম্ভব না। তুই এখন চাকরি করছিস পরা লেখা শে ষ করে।তাই এখন একটা বিয়ে কর,
    আমি বললাম মা আমাকে কিছু টা দিন সময় দেন। আমি বলছি তুমায়।
    মৌ: বাবা তার পর!!
    বাবা: আমার ঢাকা তে একটা মেয়ে বন্ধু ছিল তর মা।সে আমার কলেজ থেকেই এক সাথে পরছি। আমি খু ব গরিব ছি লাম তাই আমি পারমিশন নিয়ে হস্টেল এ থেকেছি। তখন তর আম্মু জেনে আমাকে অনেক টা হেল্প করত।আমাদের বন্ধুত্ব অনেক ভাল হয়ে ছিল।
    মৌ: বাবা তুমি কি তখন আম্মু কে খুভ ভালবাস তে?
    বাবা: আমি......চুপ। কিছু খন পর চুখ বেয়ে পানি পর তেচে।কিন্তু মৌ কে বুজ তে দেই নি" 😫😫😫
    মৌ: বাবা বল! কি হয়েছে তারপর।
    বাবা: দিরে দিরে আমাদের বন্ধুত্ব টা ভালবাসায় রুপ নিল।আমি ওকে মনের অজান্তেই অনেক ভালবেসেছি। কিন্তু ওকে বলতে ভয় পেতাম যদি অ রাগ করে কথা না বলে?
    কিন্তু আমি পরে উত্তর টা সুনার জন্য রেডি ছিলাম না।
    মৌ:বাবা মা কি বলেছে তুমায়?
    বাবা: তুমার আম্মু হে বলছে একদিন আমি তাকে বললাম যে তাকে আমি। সে উ যে আমাকে করত তা আমি জানতাম না!
    মৌ: অ আচ্চা। তার পরে
    বাবা: তুমার নানুর বাসায় জানাজানি হয় আমাদের সমর্পক এর বেপারে এবং তুমার মাকে অনেক চাপ দেয়া হয় জাতে আমার সাথে না কথা বলতে।এবং তুমার নানা তুমার আম্মুর বিয়ে ঠিক করে ফেলে তুমার আম্মু কে না জানিয়ে~~
    মৌ: তাইলে তুমি জানলে কি করে?আমি বললাম আমার কলেজের একটা বন্ধু ছিল যে কিনা আমার সংেই পরেছে এবং চাকরি তে এক্সাথেই ছিল।
    মৌ:...... তার পর বাবা:
    বাবা: কিছু দিনপরে তুমার আম্মু তা জানতে পারে এবং বাসায় অনেক চিল্লা চিল্লি করে কাদে অনেক অনেক।পরে আমাকে সে বলে।
    মৌ:পরে তুমি এবং আম্মু এক সাথে কি করে হলা?
    বাবা: শুন। তুমার আম্মু আমাকে অনেক অনেক ভালবাসত ঠিক যেমন আমি তুমাকে।
    মৌ: বাবা আমি তুমাকে ছেড়ে কখনো যাব না।
    বাবা: হুম।তুই ছারা আমার আর ত কেউ নেই।
    মৌ: বাবা তুমি কি করে দাদি কে বললে আম্মুর বেপারে?
    বাবা: তুমার দাদি অ একা ছিল তার জন্য বউ মা খুজ তে ছিল। তাই আমি মাকে সব বলি। মা বলে ঠিক আছে তর যখন পছন্দ আছে তাইলে ভাল।
    আমি মৌ কে বলি এবং সে শুনে খুশি হয়।তুমার নানা কে বলে কিন্তু সে রাজি হয় নি।তাই তুমার মা হাত কেটে ফেলে।জা শুনে আমি অনেক রাগ করি অনেক কান্না করি অকে বুজাই জা আছে আমাদের কপালে।
    মৌ: বাবা নানু কি করে রাজি হয়েচিল?
    বাবা: তুমার নানু তুমার আম্মুকে অনেক ভালবাসে তাই তার কথায় রাজি হয়ে জায়।
    পরে আমি অকে আমার মার কাছে নিয়ে জাই। মানে তুমার দাদির কাছে
    £
    আমাদের বিয়ে হয়..পরে আমাদের ঘড় কে আর আলোকিত করে তুমি এসে।
    মৌ: বাবা তার পর
    বাবা: তুমি তখন ৫ মাস তুমার মার পেটে।আমিও অনেক খুশি।
    কিন্তু হউত কার এটা পছন্দ ছিল না।তাই তুমার আম্মুকে কেরে নেয়।
    মৌ: বাবা আমি আছি ত কান্না কর না।হুম।মা তুমি আছ তুমি ত আমার সব।তুমাকে নিয়ে ই আমার পথ চলা। মা তুমি তখন আমাদের কাছে আসবে ঠিক তখনি তুমার মা অনেক অসুস্থ হয়ে পরে। কিন্তু আমি তুমাকে পেয়ে অনেক খুশি। কারন আমার ২ য় কলিজা তুমি।
    মৌ: বাবা আমি জানি।তুমি আমাকে অনেক ভালবাস।
    বাবা: মারে আমি তুকে নিজের থেকেউ অনেক বেশি ভালবাসি। তর মা আমাকে রেখে চলে যায় তুকে রেখে আমার কাছে।
    তুমার আম্মুর শেষ চিরকুট টি ছিল আমি যেন তুমাকে অনেক ভালবাসি।তুমাকে সবসময় হাসি খুশিমতো রাখি তাহলে তুমার অই হাসিতে আমি তুমার আম্মুকে পাব।ঠিক তাই এখন আমি পাই।
    তুমার আম্মু লিখেছিল তার জানা আছে সে বাঁঁচ বেনা।আর আমি জাতে কস্ট না পাই সে আমাকে বলে নি কথাটা তার cancer 😫😭😭ছিল।
    সে চাইত তুমি জাতে আস।আর আমি তুমাকে নিয়ে থাকি।
    এইটাই ছিল তুমার মার েশ ষ চিরকুট।।।।
    আমি আজও তুমার মাকে অনেক ভালবাসি।আর আমার সাম্নের পথ তুমিই মা।

    1 টি মন্তব্য:

    Fashion

    Beauty

    Travel