• Breaking News

    বুধবার, ৩০ মে, ২০১৮

    #নিশ্চুপ_ছেলে


    #পার্ট_১
    লেখখ:
    প্রতিদিনের মতো ছেলেটি ফেসবুক এ ঘুরাঘুরি করছিল । ছেলেটির নাম হলো নীল মাহমুদ আপন‌। ভার্চুয়াল জীবন টাকে একটু বেশিই আপন করে ফেলেছে সে । কেনই বা করবে না । যার আশেপাশের মানুষগুলো কখনো তার খোঁজ নেয় না । সে ছিল চুপচাপ ছোট বেলায় মা মারা যায় তার । তারপর থেকেই একা হয়ে যায় সে । তার বাবা থাকতো ঠিক ই কিন্তু নিজের অফিস নিয়েই ব্যাস্ত । ছেলেটির মনে মাঝে মাঝে একটা প্রশ্ন জাগে । আচ্ছা সে কি এই পরের জীবনে আখিরাতে নিজের সাথী পাবে । ছেলেটাকে তার বাবা আরও বেশি দূর করে কারণ ছেলেটাকে বাঁচাতে গিয়েই তার স্ত্রী এর মৃত্যু হয় ।
    .
    তারপর থেকে কষ্টের শুরু । ছেলেটা চুপচাপ হয়ে পড়ে যায় ।
    .
    জীবনে চলার পথে ভার্চুয়াল টাকেই সে আপন করে নেয় । মাঝে মাঝে মন ভুলাতে গান করে । গানের গলা বেশ ভালোই কিন্তু তার গান স্থান পায় শুধুই ভার্চুয়াল লাইভে ।
    .
    হঠাৎ একটা মেয়ের আইডি রিকোয়েস্ট পায় সে । যদিও ভুলে রিকোয়েস্ট টা গেছিল । মেয়েটার আইডি টার প্রতি কেন যেন এক আকর্ষণ পড়ে যায় ।এক্সেপ্ট করে নেয় ।
    .
    প্রথম মেসেজ ছেলেটার
    ছেলেটি : আমি কি আপনাকে চিনি
    মেয়েটি : এমা সরি ভুলে মনে হয় রিকোয়েস্ট গেছে
    ছেলেটি : ও ব্যাপার না বাই
    মেয়েটি : আপনি বিজি নাকি হিহি নাকি ভাপি ডাকে
    ছেলেটি : বিজি না আর ভাপি কি জিনিস
    মেয়েটি : হিহি আই মিন আপনার গফ
    ছেলেটি : নাই
    মেয়েটি : ওওওও চকলেট খাইবেন
    ছেলেটি : নাহ
    মেয়েটি : এমা কিনু
    ছেলেটি : মিষ্টি খাই না৤
    মেয়েটি : কেন আন্টি কি মিষ্টি খেতে দেয় না
    ছেলেটি : নেই আম্মু
    মেয়েটি : কই গেছে
    ছেলেটি : বেঁচে নেই ( কথাটি বলতেই ছেলেটির কান্না চলে আসে )
    মেয়েটি : সরি এভাবে বলতে চাই নি আমি একটু বেশি মজা করি তাই আর কি
    ছেলেটি : আচ্ছা
    মেয়েটি : আমি আনহা আপনি
    ছেলেটি : আপন
    মেয়েটি : এমা কে আপনার আপন
    ছেলেটি : আমি আপন
    আনহা : এমা আপনি কার আপন
    আপন : আরে আমার নাম আপন ( রাগ ইমোজি )
    আনহা : হিহি
    আপন : (রাগ ইমোজি )
    আনহা : হিহি রাগেন কেন
    আপন : দুরররররররর
    আনহা : কোনদিক দুর হবো
    আপন : ওই আপনি ভাগবেন
    আনহা : না
    আপন : হায় আল্লাহ এ কি মেয়ে
    .
    এই মেসেজ দিয়ে ছেলেটি অফলাইন হয়ে গেল ।
    .
    পরেরদিন
    আনহা : গিট্টু
    আপন : গিট্টু কি
    আনহা : গিট্টু হলো গিট্টির ভাই
    আপন : গিট্টি কি
    আনহা : গিট্টুর বোন গিট্টি
    আপন : গিট্টু আর গিট্টি কি
    আনহা : ভাই বোন৤
    আপন : ওই আপনি আমার মাথা খান কেন
    আনহা : কইইইইইই আমি তো কিটক্যাট খাচ্ছি
    আপন : হায়রে
    .
    পরবর্তী চ্যাট এ
    আনহা : ইয়ো ইয়ো আপনি কই থাকেন
    আপন : ঢাকা আপনি
    আনহা : দিনাজপুর
    আপন : ওহ
    আনহা : কিটক্যাট খাইবেন মিস্টার
    আপন : না
    আনহা : বুইরা
    আপন : পিচ্চি
    আনহা : আপনি বিল্লি
    আপন : আপনি গরু
    আনহা : টিকটিকি
    আপন : ছাগল
    .
    এভাবেই ধীরে ধীরে আনহার পিচ্চি বিহেভ গুলোর অভ্যাস হতে থাকে ছেলেটির ।
    .
    এভাবেই কথা হতে থাকে । সময় পেরুতে থাকে ।
    .
    মজার ব্যাপার ছেলেটি এখনো মেয়েটিকে দেখে নি
    .
    আসলে আমি ছিলাম ছেলেটার কাজিন । ছেলেটির এই একা থাকা দুর করতেই সে ছেলেটির সাথে যোগাযোগ করেছিল । ছেলেটি জানতো তার কাজিন দের নাম ।‌কিন্তু কখনো দেখে নি ওতো কারো সাথে । আমাকেও অনেক আগে দেখছিল ।
    .
    মেয়েটি ছেলেটিকে ভালোবেসে ফেলে । হয়তো ছেলেটিও কিন্তু ছেলেটি তো তার মনের কথাও বুঝে না ।
    .
    আমি ঘুরতে যাই ওর বাড়িতে । যদিও কারণ শুধুই ওকে ভার্চুয়াল থেকে টেনে আনা । তাই ভার্চুয়াল আর রিয়েল সব দিকেই আমি থাকবো ওর । হিহি দেখি ফাজিল আনহা পারে কি না ভালো করতে ।
    .
    ইয়ো ইয়ো আইসা পড়ছি । জানি না ওই পোলা কোনহানে ।
    আমি : কেমন আছেন ফুপা
    ফুপা : এইতো ভালো মা তুমি
    আমি : ভালো‌ নীল কই ( আপনের ই নাম নীল )
    ফুপা : জানি না
    .
    ( গম্ভীর ভাবে চলে গেলেন । এই গম্ভীরতার মানে যদিও আমি জানি । কিন্তু এসব আমি ভালো করবোই )
    .
    গম্ভীর টা এখনো ঘুমাচ্ছে
    .
    .
    আমি : নীল ওই
    নীল : কি হইছে৤ আর আপনি কে
    আমি : আমি তোর বউ
    নীল : আজে বাজে কথা বলবেন না বের হয়ে যান আমার রুম থেকে
    আমি : ওই আমি আনহা
    নীল : ওহ
    আমি : এখনো গম্ভীর আছিস হিহি
    নীল : যাবা তুমি ( ও তুমি ই বলে )
    আমি : না
    নীল : যাও বলছি
    আমি : না না না
    উঠ তুইইইই
    নীল রেগে আমার হাত জোরে ধরে দেয়ালের সাথে লাগিয়ে নিল
    আমি : এমা কি করবো আসছি একে মানুষ করতে আমি ই না ভুত হয়ে যাই
    নীল : আমি একা থাকতে চাই
    আমি : ওরে বাবারে এতো রাগ
    .
    কাতুকুতু দিয়ে ভাগছি
    .
    নীল : একটু হেসেই ফেলল আবার আনহার পালানো দেখে
    কিন্তু আবার গম্ভীর হয়ে বলে না আমি একাই থাকবো ।
    .
    ................খাবার টেবিলে.................
    আমি , ফুপা আর নীল । ফুপা আর নীল কেউ কারো সাথে কথা বলে না । নীল অনেক ভালোবাসে ফুপা কে কিন্তু ফুপা বুঝে না ।
    আমাকেই কিছু করতে হবে ।
    আমি : ফুপা দিনদিন তো ভালোই দেখতে হচ্ছ কয়টা মেয়ে ফিদা হচ্ছে
    ফুপা : এরকম আর হয় মা
    আমি : নীল আর তোমাকে দেখলে তো এখন ছেলে বাপ না ভাই মনে হবে
    ফুপা : নিশ্চুপ
    আমি : নীল এতো কম খাস কেন
    নীল : এমনি
    আমি : তোর তো শক্তি ই হবে না
    নীল : ভালো
    .
    .........আবার সব নিশ্চুপ
    টেবিলের নিচে নীল কে গুতাচ্ছি কথা কয় না এই জন্য ।
    .
    এমা এমা রাগে উঠে পালাইলো ।
    .
    আমি ই ঠিক করবো আগে ফুপা কে বলি কিছু কথা ।
    আমি : ফুপা একটা কথা বলবো ছোট হয়ে‌
    ফুপা : বলো মা
    আমি : জীবন আছে তো মৃত্যু ফুপির মৃত্যু এ নীলের কি দোষ ও তো ছোট ছিল তখন । খেলতে গিয়ে এরকম । তাই কি ওর দোষ । আপনি একবারো ওর কষ্ট দেখছেন । আপনার তো সব আছে । ও সবসময় একা এতোটাই চুপচাপ সে । ও একা শুধু আপনার ভালোবাসা চায় ওর চাহনি বুঝেন না আর কিছু না তো ওকে বুঝুন একটু ওর নিরব কান্না থামান ওর ভালোবাসা বুঝুন ।
    .
    বলে খাবার নিয়ে চলে এলাম নীলের জন্য ।
    .
    নীল চুপচাপ বসে ছিল ।
    .
    আমি : না খেয়ে আসলি কেন আমি তো মজা‌ করছিলাম
    নীল : নিশ্চুপ
    আমি : ওই হারামি কথা বল আর এটা খা
    .
    নীল রেগে প্লেট ফেলে দিল ।
    আমি ......
    আমি : ফেলাস কেন হা
    নীল আবার রেগে আমাকে দেয়ালের সাথে আটকে নিল
    আমি : এবার কি হবে
    নীল : এমন কেন করছো কি করছি আমি তোমার । একা থাকতে দাও না কেন আমাকে ।
    আমি : চিরকাল একা ছিলি এবার আর না তোকে আমি ভালো করবোই এই নিশ্চুপ‌ থাকা ছাড়াবোই ।
    নীল : পারবা না কখনো
    .
    (আরও শক্ত করে হাত ধরে এবার খুব লেগেছিল তাই চোখে পানি চলে এল । তা দেখে নীল আমাকে ছেড়ে দিল )
    ও বাইরে কই যেন চলে গেল
    .
    আমি : আমি ওকে ভালো করবোই
    .
    পরের দিন
    নীল : আনহা
    আনহা : এমা আমাকে ডাকে কেন নিশ্চই বুঝছে যে আমি লুকায় রাখছি
    নীল : আনহা.....
    আমি : হঁ্যা কিচ্ছে
    নীল : প্রব্লেম কি তোমার
    আমি : আমার প্রব্লেম তোর এই নিশ্চুপ ভাব
    নীল : আমি এমনি থাকবো (একটু চিৎকার দিয়ে)
    আমি : ভয় পেয়ে গেলাম
    .
    সরি
    নীল : ফোন দেও
    আমি : না দিবো না এতো ফোন টিপা ভালো না
    নীল : আমার লাইফ এটা
    আমি : হিহি এহন আমি চালাবো
    নীল : দূরররর
    ( চলে গেল জানে যে আমার সাথে পারবে না )
    হিহি
    .
    তারপর এফ বি তে ধুকলাম ,
    আমি : কি করেন
    নীল : কিছু না
    আমি : মন খারাপ নাকি
    নীল : হুম এক কাজিন আসছে খালি জ্বালায়
    আমি : হিহি মেয়ে নাকি
    নীল : জ্বী
    আমি : এমা তাইলে প্রেম করুন সেই ভাবি হইবো
    নীল : আরে না
    আমি : কেন কিউট না নাকি
    নীল : না ও অনেক সুন্দর
    আমি : মানমে লাড্ডু ফুটা নাকি
    নীল : না আচ্ছা পরে কথা বলবো
    .
    ( নীল লজ্জা পেল । কারণ ও কখনো আনহার ব্যাপারে ভাবে নি )
    .
    দুপুরে দেখলাম রুম এ গেলাম ওর ।
    ঘুমোচ্ছিল
    আমি মনে মনে : জানি তোমার কষ্ট । জানি আমি তোমাকে ভালোবাসি । তাই আমি ই সব ঠিক করবো । ঘুমালে কত কিউট লাগে গো তোমাকে ।‌ ( এমা ওয় ছেলে আমি মেয়ে । কি উল্টা তারিফ হিহি )
    .
    চলে আসলাম ।
    বিকালে ,
    ফুপা বসে ছিল এমন সময় নীল আসলো ।
    চলবে.........
    (প্রথম একটু আলাদা গল্প চেষ্টা করতেছি )

    কোন মন্তব্য নেই:

    একটি মন্তব্য পোস্ট করুন

    Fashion

    Beauty

    Travel